ফিফার ফ্যানস ফেবারিটের সেরা পাঁচে মনিকা চাকমার গোল

image
মনিকা চাকমা। ছবি : প্রথম আলো

প্রকাশ: ২০১৯/০৫/০৪ ০০:০৬

সদ্য দেশের মাটিতে অনুষ্ঠিত হওয়া অনূর্ধ্ব-১৯ বঙ্গমাতা আন্তর্জাতিক গোল্ড কাপের দ্বিতীয় সেমিফাইনালে প্রতিপক্ষ মঙ্গোলিয়ার বিপক্ষে ৩-০ গোলের জয়ের ম্যাচে  ভলিতে এক দুর্দান্ত গোল করেছিলেন বাংলাদেশ দলের মিডফিল্ডার মনিকা চাকমা। সেই গোলটি জায়গা করে নিয়েছে ফুটবলের সবচেয়ে বড় সংস্থা ফিফার ফ্যানস ফেবারিটের সেরা পাঁচে।

ইতোমধ্যেই ফিফা মনিকাকে সম্বোধন করেছে ‘ম্যাজিকাল চাকমা’ নামে।

এর আগে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে মনিকার গোলের ভিডিও পোস্ট করে  ’গোলটা কি বাংলাদেশের মেয়ের?’ এমন ক্যাপশন জুড়ে দেয়া হয়েছিল। ফলে অনেক ফুটবল ভক্ত সেটি দেখে অবাকই হয়। বাংলাদেশের মেয়ের পায়ে অমন জাদুকরি গোল ভাইরাল হয়ে পড়ে ফেসবুকে। শেষ পর্যন্ত ফুটবল ভক্ত এক বাংলাদেশীর সুবাদে ‘ফ্যানস ফেবারিট’-এর সৌজন্যে গোলটি পৌঁছে গেছে বিশ্ব ফুটবলের সর্বোচ্চ সংস্থা ফিফার নিকট।

এবারের সপ্তাহে ‘ফ্যানস ফেবারিট’ নামের ফিফার ক্যাটাগরিতে প্রকাশ পাওয়া সেরা পাঁচটি ঘটনার একটি মনিকা চাকমার গোল। প্রতি সপ্তাহের ফুটবলের সেরা গোল বা মাঠের সেরা মুহূর্তের ছবি বা ভিডিও চেয়ে থাকে ফিফা। সামাজিক যোগাযোগ মাধ্যমে ‘উই লিভ ফুটবল’ হ্যাশ ট্যাগের মাধ্যমে যা পৌঁছে যায় ফিফার দরবারে। সেখান থেকে বাছাই করে নেওয়া হয় সপ্তাহের সেরা মুহূর্তটিকে। এবারের সপ্তাহে ‘ফ্যানস ফেবারিট’ নামের ফিফার এই ক্যাটাগরিতে প্রকাশ পাওয়া পাঁচটি সেরা একটি মনিকার করা বিস্ময়কর গোলটি। যা গতকাল ফিফা ওয়েবসাইটে প্রকাশিত তালিকায় রয়েছে।

শেয়ার করুন

কমেন্টবক্স

আপনিও স্ব মতামত দিন