অপরাজিতা পুরস্কার পেলেন ফিফা রেফারি জয়া চাকমা

image
জয়া চাকমা। ছবি: সংগৃহীত

প্রকাশ: ২০২১/০৩/০৪ ০২:৪১

৮ মার্চ আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে মুজিববর্ষ ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে প্রথমবারের মতো বাঘ বাংলার আয়োজনে নারী মুক্তিযোদ্ধাসহ ছয়টি ক্যাটাগরিতে ১০ জন নারীকে অপরাজিতা পুরস্কার দেওয়া হয়েছে। এতে বাংলাদেশের প্রথম ফিফা রেফারি জয়া চাকমা এ পুরস্কার পেয়েছেন।

রাজধানীর সোনারগাঁও হোটেলে গত মঙ্গলবার এই নারী ব্যক্তিত্বদের সম্মাননা জানানোর অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। বিশেষ অতিথি ছিলেন মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুননেসা ইন্দিরা।

সম্মাননাপ্রাপ্ত অন্যরা হচ্ছেন- কথা সাহিত্যিক আনোয়ারা সৈয়দ হক, পাবলিক বিশ্ববিদ্যালয়ে দেশের প্রথম নারী উপাচার্য জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. ফারজানা ইসলাম, নারী উদ্যোক্তা ও প্রমিক্সো গ্রুপের চেয়ারম্যান এবং অ্যাসোসিয়েশন অব গ্রাসরুটস উইমেন এন্ট্রাপ্রেনিউরস বাংলাদেশের (এজিডব্লিউইবি) সভাপতি মৌসুমী ইসলাম, এভারেস্টজয়ী প্রথম বাংলাদেশি নারী নিশাত মজুমদার, নারী মুক্তিযোদ্ধা আয়েশা বেগম, মুস্তারী শফি, রিজিয়া বেগম, হাফিজা বেওয়া ও শিল্পী শাহিন সামাদ।

পুরস্কার পাওয়ায় উচ্ছ্বসিত জয়া চাকমা বলেন, ‘আমি অত্যন্ত আনন্দিত যে এই ধরনের একটি পুরস্কারের জন্য আমাকে মনোনীত করা হয়েছে। আমি যে এতদিন কষ্ট করেছি, পরিশ্রম করেছি তার একটা স্বীকৃতি।’

সম্মাননা প্রদান অনুষ্ঠানে তানিয়া আহমেদের উপস্থাপনায় সাংস্কৃতিক পরিবেশনায় নৃত্যশিল্পী সাদিয়া ইসলাম মৌ, শিল্পী লিজাসহ অন্যরা অংশ নেয়।

শেয়ার করুন

কমেন্টবক্স

20 Jul 2021

ddsds

20 Jul 2021

dada

আপনিও স্ব মতামত দিন