ছবি : কালের কন্ঠ

ময়মনসিংহ হালুয়াঘাটের গাজিরভিটা ইউনিয়নের গাবরাখালী গ্রামে সরকারি উদ্যোগে গড়ে তোলা হচ্ছে পিকনিক স্পট। দেশের পর্যটন শিল্পকে এগিয়ে নেওয়ার জন্য ময়মনসিংহ জেলা প্রশাসন ও হালুয়াঘাট উপজেলা পরিষদের যৌথ উদ্যোগে গাবরাখালী পাহাড়ে এ পিকনিক স্পট গড়ে তোলা হচ্ছে।

এলক্ষ্যে ইতোমধ্যে রাস্তার কাজ চলমান রয়েছে। পিকনিক স্পটের কাজ শেষ হলে এই এলাকার চিত্র বদলে যাবে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

উপজেলা পরিষদ সূত্রে জানা যায়, প্রাথমিক পর্যায়ে দুইটি পাহাড় নিয়ে পিকনিক স্পটের কাজ শুরু হয়েছে। পর্যায়ক্রমে ১২৫ একর জায়গার উপর পিকনিক স্পটের কাজ করা হবে। ইতিমধ্যে হালুয়াঘাট উপজেলা পরিষদ থেকে ৩৮ লাখ টাকা বরাদ্দ দেওয়া হয়েছে।

এখানে পর্যটকের জন্য নির্মাণ করা হবে সুদৃশ্য প্রধান ফটক, ডিসপ্লে মডেল, তথ্য কেন্দ্র, গাড়ি পার্কিং জোন, ক্যান্টিন, ওয়াচ টাওয়ার, মিনি চিড়িয়াখানা, মনোরম লেক ও বোটিং, ব্রিজ, স্ট্রেম্পিং রোড বা সুউচ্চ পাহাড়ে ওঠার জন্য ধাপ রাস্তা (সিঁড়ি), মিনি শিশু পার্ক, রেস্ট হাউজ ইত্যাদি।

উপজেলা সহকারী কমিশনার ভূমি তানভির আহমদ বলেন, আমরা প্রাথমিক পর্যায়ে দুটি পাহাড় নিয়ে কাজ শুরু করেছি। পর্যায়ক্রমে তা বৃদ্ধি করা হবে। আশা করছি প্রাকৃতিক সৌন্দর্যে ঘেরা পর্যটন কেন্দ্রটির কাজ শেষ হলে দেশের পর্যটন শিল্পকে এগিয়ে নেওয়ার ক্ষেত্রে অগ্রণী পালন করবে।

উপজেলা পরিষদ চেয়ারম্যান মাহমুদুল হক সায়েম বলেন, এই জায়গাটি প্রাকৃতিকভাবেই অনেক সুন্দর। আমাদের উপজেলার সকল কর্মকর্তাবৃন্দকে সাথে জেলা প্রশাসক এই পাহাড়টি ঘুরে দেখেছেন। ইতিমধ্যেই উপজেলা পরিষদের পক্ষ থেকে ৩৮ লাখ টাকা বরাদ্ধ দেওয়া হয়েছে। দ্রুত সময়ের মধ্যে আমাদের প্রাথমিক পর্যায়ের কাজ শেষ হবে বলে আশা করছি।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here