সিলেটে দুই খাসিয়া আটক
ছবি: সংগৃহীত।

সিলেটের কানাইঘাটে ভারতীয় দুই খাসিয়াকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) লোভাছড়া ক্যাম্পের সদস্যরা। বুধবার (৩১ মার্চ), দুপুর ১টার দিকে বাংলাদেশ সীমান্তবর্তী ১৩২৪নং মেইন পিলারের অভ্যন্তর থেকে তাদের আটক করা হয়। পরে রাত ৯টার দিকে আটককৃতদের কানাইঘাট থানায় সোপর্দ করে বিজিবি।

আটককৃতরা হলেন- শ্রী তাও (৬৫) ও শ্রী ব্রাজিল (৪৯)। তারা ভারতের মেঘালয় রাজ্যের জুয়াই জেলার উকিয়াং থানার বটছড়া খাসিয়া পুঞ্জির বাসিন্দা।

লোভাছড়া বিজিবি ক্যাম্পের ক্যাম্প কমান্ডার নায়েক সুবেদার সাইফুল খাঁন জানান, বাংলাদেশ সীমান্তের ওপারে অবস্থিত ভারতের মেঘালয় রাজ্যের বেশ কিছু খাসিয়ারা বাংলাদেশের ভিতরে অস্ত্রশস্ত্র নিয়ে অনাধিকার প্রবেশ করে। এতে তিনিসহ সেখানে দায়িত্বরত বিজিবি সদস্যরা তাদেরকে আটকের চেষ্টা করলে দুজন ছাড়া সবাই পালিয়ে যায়। এসময় ৩টি একনলা বন্দুক, ১৬টি শিসার গুলি, ৩টি ধারালো দা ও ১টি ছোরাসহ তাদের আটক করা হয়।

এ ঘটনায় লোভাছড়া বিজিবি ক্যাম্পের ক্যাম্প কমান্ডার নায়েক সুবেদার সাইফুল খাঁন বাদী হয়ে গ্রেপ্তারকৃত দুই ভারতীয় খাসিয়ার বিরুদ্ধে অস্ত্র আইন ও অবৈধ অনুপ্রবেশের দায়ে থানায় পৃথক দু’টি মামলা দায়ের করেছেন।

দুই ভারতীয় খাসিয়ার বিরুদ্ধে থানায় অস্ত্র ও অবৈধ অনুপ্রবেশের দায়ে দু’টি পৃথক মামলা হয়েছে বলে জানিয়েছেন থানার অফিসার ইনচার্জ তাজুল ইসলাম পিপিএম।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here