জাতীয় নারী ফুটবল দলের সাবেক তারকা খেলোয়াড় সুইনু প্রু মারমা। ফাইল ছবি

বাংলাদেশের নারী ফুটবল দলের সাবেক ফুটবলার সুইনু প্রু মারমাকে নতুন করে পরিচয় করিয়ে দেবার কিছু নেই। তিনি ২০০৫ সাল থেকে টানা ৯ বছর জাতীয় নারী ফুটবল দলের মাঝমাঠের চালিকা শক্তি ছিলেন। রাঙামাটি কাউখালীর মেয়ে সুইনু প্রু মারমা সেসময় দাঁপিয়ে বেড়িয়েছেন ফুটবল মাঠ।

মাঝে ‘বিয়ে-স্বামী-সংসার’ জনিত কারণে ফুটবল থেকে দূরে ছিলেন সাবেক এই ফুটবলার। তবে সেই দূরত্ব কাটিয়ে এবার আবার ফুটবলে ফিরলেন, তবে অন্য ভূমিকায়।

হেড অব উইমেনস ফুটবল উইংস হিসেবে গত ১ এপ্রিল বাফুফেতে চাকরি নিয়েছেন বাংলাদেশ আনসারের হয়ে দীর্ঘদিন ফুটবল খেলা মিডফিল্ডার সুইনু। বাফুফেতে যোগ দেয়ার পরপরই অবশ্য করোনাভাইরাসের কারণে বন্ধ হয়ে যায় সবকিছু। তাই এখন গাজীপুরে স্বামী-সন্তান নিয়ে সময় কাটাচ্ছেন নারী জাতীয় ফুটবল দলের সাবেক এই তারকা।

বাফুফেতে যোগদান প্রসঙ্গে সুইনু মারমা বলেন, ‘আমি জাতীয় দলে খেলেছি। এখন সেই জাতীয় দলের সঙ্গেই কাজ করব। ঐসময় দায়িত্ব ছিল মাঠে, এখন মাঠের বাইরে। ফুটবলের জন্য কাজ করতে এবং ফুটবলের সঙ্গে থাকার ইচ্ছে থেকেই এ দায়িত্বটা নিয়েছি। এটা আমার জন্য নতুন চ্যালেঞ্জ। আশা করি, সবার সহযোগিতা নিয়ে নতুন এ দায়িত্ব সঠিকভাবে পালন করতে পারব।’

বাফুফে সূত্রে জানা গেছে, আপাতত এক বছরের চুক্তিতে সুইনু কাজ করবেন। তবে পারফর্মেন্স ভাল হলে প্রতিবছরই চাকরির মেয়াদ এক বছর করে বাড়িয়ে দেবে বাফুফে। মূলত বাফুফের মহিলা ফুটবলের প্রশাসনমূলক কার্যকমগুলো পরিচালনা করবেন তিনি। যেমন- ট্রেনিং এ্যারেজমেন্ট, ট্রেনিং সিডিউল মেনটেন, সবকিছুর সমন্বয় ইত্যাদি।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here