ডেস্ক রিপোর্ট: বান্দরবানে মারমা, ত্রিপুরা, বম আদিবাসীদের জমি দখল করে ‘সিলভান ওয়াই রি‌সোর্ট অ্যান্ড স্পা লিমিডেট’ তৈরী করা হচ্ছে বলে অভিযোগ উঠেছে।

জানা গেছে, বান্দরবানের চিম্বুক সড়ক পার্শ্বস্থ মিলনছ‌ড়িতে প্রায় ৫০ একর জায়গা জুড়ে বিলাসবহুল এই রিসোর্টটি নির্মাণ করা হচ্ছে। যার নির্মাণে ব্যয় হ‌চ্ছে প্রায় ২০০ কো‌টি টাকা। রিসোর্টটির শেয়ারহোল্ডার ৯ জন। এতে বহুল আলোচিত যুবলীগ নেতা জি কে শামীমের কোটি টাকা বিনিয়োগ রয়েছে।

নির্মিতব্য রিসোর্টটিতে জি কে শামীম ছাড়াও জসিম উদ্দিন মন্টু, ঢাকার ব্যবসায়ী ফজল করিম, মোহাম্মদ মহসিন ও মিনারুল চাকলাদারের অংশীদারিত্ব রয়েছে। রিসোর্টের মালিকানায় জসীম উদ্দীন মন্টুর চার শতাংশ, জি কে শামীমের দুই শতাংশ এবং অন্যদের এক শতাংশ করে শেয়ার রয়েছে।

আদিবাসী জমি দখলের অভিযোগের বিষয়ে জসিম উদ্দিন মন্টু বলেন, ‘সরকারি নিয়ম মেনে পাহাড়ি সম্প্রদায়সহ বিভিন্নজনের কাছ থেকে জায়গাগুলো কেনা হয়েছে । কোনও জায়গা দখল করা হয়নি বরং স্থানীয় পাহাড়িদের আরও কীভাবে সুবিধা দেওয়া যায় সেই উদ্যোগ নেওয়া হয়েছে।’

এ ব্যাপারে বান্দরবান জেলা প্রশাসক দাউদুল ইসলাম জানিয়েছেন, ‘অভিযোগ পাওয়ার পর তদন্ত কমিটি করা হয়েছে। তদন্তের পরই প্রশাসন পরবর্তী সিদ্ধান্ত নেবে।’

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here