নগর প্রতিবেদক, ঢাকা: সর্বস্তরে মাতৃভাষায় শিক্ষার অধিকার চেয়ে বর্ণমালা মিছিল ও সমাবেশ করেছে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন। মঙ্গলবার (২ ফেব্রুয়ারি) জাতীয় প্রেসক্লাবের সামনে এ কর্মসূচি পালন করা হয়।

ছাত্র ইউনিয়নের সহ-সভাপতি কে এম মুত্তাকীরের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক দীপক শীলের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য দেন সংগঠনটির দপ্তর সম্পাদক মাহির শাহরিয়ার রেজা, জগন্নাথ বিশ্ববিদ্যালয় সংসদের সাধারণ সম্পাদক খায়রুল হাসান জাহিন, গাজীপুর জেলা সংসদের সভাপতি দিদারুল ইসলাম শিশির, মানিকগঞ্জ জেলা সংসদের সহকারী সাধারণ সম্পাদক রাসেল সম্পাদক ও পিরোজপুর জেলা সংসদের সভাপতি ইমন চৌধুরী প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, ১৯৫২ সালে যে চেতনাকে ধারণ করে আমাদের পূর্বসূরিরা ভাষা আন্দোলন করেছিলেন, সেই চেতনা থেকে আমরা বহু দূরে সরে এসেছি। আমরা সর্বস্তরে মাতৃভাষায় শিক্ষার অধিকার চাই।

ছাত্র ইউনিয়নের নেতারা বাংলা ভাষার পাশাপাশি সব জাতিগোষ্ঠীর ভাষার রাষ্ট্রীয় স্বীকৃতির দাবি করেন।

এরআগে বর্ণমালা মিছিলটি ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের আমতলা গেট থেকে শুরু হয়ে দোয়েল চত্বর, হাইকোর্ট মোড়, কদম ফোয়ারা ঘুরে প্রেসক্লাবের সামনে সমাবেশের মাধ্যমে শেষ হয়। এ সময় বাংলা, চাকমা, মারমা, আরবিসহ বিভিন্ন ভাষার বর্ণ লেখা প্ল্যাকার্ড নিয়ে সংগঠনটির নেতাকর্মীদের অংশ নিতে দেখা যায়।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here