-জনজাতির কন্ঠ

নিজস্ব প্রতিবেদক: মধুপুর ইকোপার্ক বিরোধী আন্দোলনে শহীদ পীরেন স্মাল স্মরণে আয়োজিত ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (৩ জানুয়ারী), শহীদের ১৬তম মৃত্যুবার্ষিকীতে বেদুরিয়া প্রাথমিক বিদ্যালয় মাঠে এ খেলা হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া এবং দুর্যোগ  ও ত্রাণ সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য জুয়েল আরেং এমপি। বিশেষ অতিথি হিসেবে ছিলেন মধুপুর উপজেলা চেয়ারম্যান ছয়োয়ার আলম খান, মহিলা ভাইস চেয়ারম্যান যষ্ঠিনা নকরেক, জয়েনশাহী আদিবাসী উন্নয়ন পরিষদের সভাপতি ইউজিন নকরেক, বাংলাদেশ গারো স্পোর্টিং ক্লাবের সভাপতি বিরেশ দালবৎ, সমাজ সেবক হেরিদ সিমসাং, যুব নেতা বুলবুল রিছিল, বাগাছাসের সাবেক নেতা শ্যামল মানখিন, আসনাবা সংগঠনের সমন্বয়ক শাওন রুগা প্রমুখ।

ফাইনাল খেলায় গেৎচ্ছুয়া একাদশ ও তেলকী একাদশ অংশ নেয়। তুমুল প্রতিযোগিতামূলক খেলায় তেলকী একাদশ গেৎচ্ছুয়া একাদশ কে ৩-০ গোলে পরাজিত করে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে। খেলা শেষে অতিথিবৃন্দ খেলোয়াড়দের মাঝে পুরস্কার বিতরণ করেন।

প্রসঙ্গত: ২০০৪ সালের ৩রা জানুয়ারী মধুপুরের ইকোপার্ক বিরোধী আন্দোলনের মিছিলে বনরক্ষীদের গুলিতে পীরেন স্নাল নিহত হন। তাঁর স্মৃতিকে চিরস্মরণীয় করে রাখতে আদিবাসী সচেতন নাগরিক বাংলাদেশ (আসনাবা) প্রতি বছর এই ফুটবল টুর্নামেন্টের আয়োজন করে।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here