পিসিপি
-পিসিপি

জনজাতির কন্ঠ ডেস্ক: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ২০২০-২১ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষার আবেদন ফি বাড়ানোর প্রতিবাদ ও  বর্ধিত ফি প্রত্যাহারের দাবি জানিয়েছে পার্বত্য চট্টগ্রাম পাহাড়ী ছাত্র পরিষদ (পিসিপি)। সোমবার (২৬ এপ্রিল), সংগঠনটির বিশ্ববিদ্যালয় শাখা প্রেরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ দাবি জানানো হয়।

পিসিপি চবি শাখার সাধারণ সম্পাদক শ্রাবণ চাকমা প্রেরিত প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, আগামী ২২  জুন ২০২১ থেকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ২০২০-২১ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হতে যাচ্ছে। ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করার জন্য আবেদন ফি ৬৫০ টাকা নির্ধারণ করা হয়েছে। যা বিগত বছরের তুলনায় বেশি। উল্লেখ্য, বিগত ২০১৯-২০ শিক্ষাবর্ষে ভর্তি পরীক্ষার আবেদন ফি ছিল মাত্র ৪৭৫ টাকা।

পরিসংখ্যান তুলে ধরে পিসিপি জানায়, সরকারি বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার্থীদের মধ্যে অধিকাংশই মধ্যবিত্ত, নিম্ন মধ্যবিত্ত ও কৃষক পরিবারের সন্তান। করোনার এই সময়ে এ শ্রেণির পরিবারের অর্থনৈতিক অবস্থা খুবই শোচনীয়। এমনি এক ভয়াবহ সময়ে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের ভর্তি পরীক্ষার আবেদন ফি বাড়ানো কোনমতেই বাস্তবসম্মত ও যুক্তিসঙ্গত নয়।

তাই অবিলম্বে বর্ধিত আবেদন ফি প্রত্যাহার করার দাবি জানিয়ে দুর্যোগপূর্ণ এই সময়ে শিক্ষার্থীদের আর্থিক দুরবস্থার কথা বিবেচনা করে শিক্ষার্থীদের সার্বিক স্বার্থে পাশে দাঁড়ানোর জন্য চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় প্রশাসনের নিকট আহ্বান জানিয়েছে পিসিপি।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here