সংগৃহীত ছবি

গাইবান্ধা গোবিন্দগঞ্জের সাঁওতাল আদিবাসীদের নিয়ে গভীর ষড়যন্ত্র হচ্ছে। বিভিন্ন মাধ্যমে শোনা যাচ্ছে, সাহেবগঞ্জ বাগদাফার্মের জমি হস্তান্তর করা হচ্ছে। কিন্তু আদিবাসীদের মধ্যে অনিশ্চয়তা আতঙ্ক কাটেনি।

মঙ্গলবার (১৩ অক্টোবর) গোবিন্দগঞ্জ-দিনাজপুর সড়কের কাটামোড়ে অনুষ্ঠিত এক মানববন্ধনে বক্তারা এ অভিযোগ করেন। সাহেবগঞ্জ বাগদাফার্ম ভূমি পুনরুদ্ধার সংগ্রাম কমিটি ও গাইবান্ধা আদিবাসী-বাঙালি সংহতি পরিষদ যৌথভাবে এ কর্মসূচি পালন করে।

সাহেবগঞ্জ বাগদাফার্ম ভূমি পুনরুদ্ধার সংগ্রাম কমিটির সভাপতি ড. ফিলিমন বাস্কের সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য দেন সাহেবগঞ্জ বাগদাফার্ম ভূমি পুনরুদ্ধার সংগ্রাম কমিটির সাধারণ সম্পাদক জাফরুল ইসলাম প্রধান, সহ-সম্পাদক বার্নাবাস টুডু, সাংগঠনিক সম্পাদক স্বপন শেখ, কোষাধ্যক্ষ গণেশ মুর্মূ, সদস্য আব্দুল মজিদ ও ময়নুল ইসলাম প্রমুখ।

বক্তারা বলেন, ২০১৬ সালের ৬ নভেম্বর চিনিকল কর্তৃপক্ষের উস্কানিতে পুলিশ তিন সাঁওতালকে গুলি করে হত্যা করেছে। দেশ-বিদেশের বিভিন্ন গণমাধ্যমে সাধারণ মানুষ সেই ভিডিও ফুটেজ দেখেছে। অথচ এত সাক্ষ্য-প্রমাণ থাকার পরও আসামিদের গ্রেপ্তার করা হচ্ছে না। নেতৃবৃন্দ সাঁওতাল হত্যা, বসতবাড়িতে অগ্নিসংযোগ, ভাঙচুর ও লুটপাটের ঘটনায় জড়িতদের দ্রুত গ্রেপ্তারের দাবি জানান।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here